Health TipsHomeLatest NewsLocal News

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ১ জন রংপুর মেডিকেল এ ভর্তি

রংপুর এ চীন থেকে বাংলাদেশে আসা এক শিক্ষার্থীকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা তাকে আলাদা করে (আইসোলেশনে) রাখা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে

শনিবার দুপুর ১টার দিকে হাসপাতালে ভর্তি হন ওই শিক্ষার্থী।

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ২ তারিখ এ তাকে সনাক্ত করে ইডিইসিআর এর পরামর্শ দিয়ে ফলোআপ রাখা হয়। কিন্তু গত ২ দিন থেকে অসুস্থ থাকার কারনে রংপুর মেডিকেল এ ভতি কারা হয়।

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে হাসপাতালে পরীক্ষার জন্য আনার খবর ছড়িয়ে পড়লে হইচই পড়ে যায়।

চিকিৎসক, নার্স, রোগী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিকভাবে সবাইকে মাস্ক পড়তে দেখা যায়। হাসপাতালে ভিড় করতে থাকেন সংবাদকর্মীরা।

তবে চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরে করোনা ভাইরাস আছে কি না, তা পরীক্ষা-নিরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে।

২৯ জানুয়ারি রাতে চীন থেকে ঢাকায় ফেরেন তিনি। ৩০ জানুয়ারি তিনি নীলফামারীতে যান।

তার পরিবার জানান, “ওই শিক্ষার্থীর করোনা ভাইরাস আছে কি না, এ বিষয়ে এখনো বলা যাবে না। তবে সরকারের সিদ্ধান্ত মতেই সে চীন থেকে দেশে ফিরেছে। আর এ কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

তিনি আরও বলেন, “বাংলাদেশে আসার পর সে সুস্থ ছিল। কিন্তু হঠাৎ কয়েকদিন থেকে অসুস্থ বোধ করায় সে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে, এ আশঙ্কায় রংপুর মেডিকেলে এসে ভর্তি হয়েছে। মানসিক প্রশান্তির জন্যই তাকে ভর্তি করা হয়েছে।”

ওই শিক্ষার্থীর বাবা সাথে কথা হলে সে বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজে পরীক্ষা-নিরীক্ষার জন্য আনা হয়েছে তার ছেলেকে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। তবে বর্তমানে তার শরীরের অবস্থা ভালো।

এ বিষয়ে জানতে চাইলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবদুল মোকাদ্দেম জানান, ওই শিক্ষার্থীর শরীরে করোনা ভাইরাস আছে কি না, তা পরীক্ষা-নিরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

করোনা ভাইরাস টেষ্ট এর জন্য ঢাকা থেকে রংপুরের উদ্দেশে রওনা হয়েছে ছয় সদস্যের একটি চিকিৎসক দল।

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close