করোনাভাইরাসএর জন্য আগামী 9 এপ্রিল পর্যন্ত সরকারের সব অফিস-আদালত বন্ধ

করোনাভাইরাস আগামী 9 এপ্রিল পর্যন্ত সরকারের সব অফিস-আদালত বন্ধ হচ্ছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী

করোনাভাইরাস এর জন্য আগামী ৪ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি অফিস বন্ধ হতে যাচ্ছে।

তিনি বলেন, “বিকেল চারটায় মন্ত্রিপরিষদ সচিব এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত ঘোষণা দেবেন।”

তবে এ বিষয়ে মন্ত্রী বিস্তারিত না জানালেও একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক আকারে ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। তবে এ সময় দেশের পুলিশ, হাসপাতাল, ফায়ার সার্ভিসসহ জরুরি পরিষেবা চালু থাকবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুনভাবে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে আরও ছয়জন।

সোমবার (২৩ মার্চ) নিয়মিত এক সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য নিশ্চিত করেছে।

এছাড়া গত ৮ মার্চ থেকে সোমবার পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে এবং সংক্রমণে সৃষ্ট রোগে মৃত্যু হয়েছে মোট তিনজনের।

বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া কোভিড-১৯ রোগে রবিবার (২২ মার্চ) বিশ্বে ১ হাজার ৬৩১ জন মানুষের মৃত্যু হয়েছে এবং এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪৪০ জন।

Last Update information coronavirus

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ তথ্য জানার অন্যতম ওয়েবসাইট https://www.who.int/emergencies/diseases/novel-coronavirus-2019 থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনাভাইরাসে বিশ্বে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং মোট মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৪ হাজার ৬৫৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *